অ্যান্ড্রয়েড মোবাইলে ফটো এডিট করার ১০টি ভালো অ্যাপ

Posted by

অ্যান্ড্রয়েড মোবাইলে ফটো এডিট করার ১০টি ভালো অ্যাপ

ইন্টারনেটে অসংখ্য ফটো এডিটিং অ্যাপ রয়েছে কিন্তু কোনটা ভালো এবং কোনটা মন্দ তা যাচাই করা ব্যস্ত লোকের দ্বারা সম্ভব নয়। তাই আজকের পোষ্টে আমি ১০টি ভালো অ্যান্ড্রয়েড অ্যাপের বিবরণ দিয়েছি। নিঃসন্দেহে এই ১০টি অ্যাপের মাধ্যমে খুব চমৎকার এবং পেশাগতভাবে ফটো এডিট করা যাবে। 

1. Photo Editor Pro :

গুগল প্লেস্টোরে থাকা  সমস্ত ফটো এডিটিং অ্যাপ্লিকেশনগুলির মধ্যে এই অ্যাপ্লিকেশনটির রেটিং সবথেকে বেশি।  পাশাপাশি এই অ্যাপ্লিকেশনটি ইউজারদের কাছে প্রো ফটো এডিটিং অ্যাপের মতো মনে হবে। কেননা, এতে ফটো এডিট করার জন্য বিভিন্ন ধরণের আকর্ষণীয় টুলস রয়েছে।

বিভিন্ন ধরণের টুলস যেমন  Effects, Filters, Grids, Collage, Draw tools ইত্যাদি। এগুলির মধ্যে Draw tools কে ব্যবহার করে আপনার ফটোটিকে অতি আকর্ষণীয় করে তুলতে পারবেন।

Install From Google Play Store

2. Photo Director Photo Editor:

এই অ্যাপটি চমৎকার ফটো বানাতে সাহায্য করে। এই অ্যাপটির অসংখ্য ফীচার্স রয়েছে যেমন- Magic brush, Dispersion effect, Blur photo editor, Animation, Removal object, Instafil। এগুলি ব্যবহার করে ফেসবুক, ইন্সট্রাগ্রামের জন্য চমৎকার ফটো বানাতে পারবেন। এই অ্যাপ্লিকেশনটি একটি দুর্দান্ত ফটো এডিটিং অ্যাপ্লিকেশন।  50 লক্ষ লোক এই অ্যাপটি ব্যবহার করেছে এবং  প্লেস্টোরে এর রেটিং 4.7 

Install From Google Play Store

3. PicsArt:

এটিও একটি জনপ্রিয় ফটো এডিং অ্যাপ। এই অ্যাপটির মধ্যেও ফটোকে আকর্ষণীয় করে তুলতে বিভিন্ন ধরণের Tools আছে যেমন-  Effects, Drawing tools, Collage maker, Sticker maker, Filters, Video editor, Face editor, Beautify tools প্রভৃতি।

Install From Google Play Store

4. Photo Lab Picture Editor

আপনি যদি ফটো Editing করার সময় অ্যানিমেশন করতে পছন্দ করেন তবে এই অ্যাপ্লিকেশনটি  কেবল আপনার জন্য। কারণ, এতে আপনি বিভিন্ন মজাদার অ্যানিমেশন ডিজাইন দেখতে পাবেন যা ব্যবহার করে আপনি নিজের ফটোতে একটি শৈল্পিক চেহারা দিতে পারেন। এই অ্যাপটি এখনও অনেক বেশি ট্রেন্ডিং-এ আছে। এটির মধ্যে আছে বিভিন্ন ধরণের ফীচার্স যেমন- 900 + effects, Smart filters, Pop art style, Collage প্রভৃতি।

অনেক বেশি ফীচার্সের জন্য এই অ্যাপটি 100 মিলিয়ন + লোকেরা ডাউনলোড করেছে। এটি সহজেই প্লেস্টোরে খুঁজে পাবেন। প্লেস্টোরে এর রেটিং ৪.৪ ।

Install From Google Play Store

5. Adobe Lightroom:

এই অ্যাপটির আশ্চর্যজনক ফীচার্স রয়েছে, যেমন-  Pro camera, Editing tools, Colour enhancement, Remove anything । এতো কিছু থাকার জন্য এই অ্যাপটিকে অনেকেই পছন্দ করে।

গুগল প্লে স্টোরে এই অ্যাপ্লিকেশনটি অতি সহজেই পাবেন। প্লেস্টোরে এটির রেটিং ৪.৪ এবং  ডাউনলোডের সংখ্যা 100 মিলিয়নেরও বেশি।

Install From Google Play Store

6. LightX Photo Editor & Photo Effects:

অন্য অ্যাপগুলির থেকে এই অ্যাপটির আলাদা ফীচার্স রয়েছে যেমন-  Background changer, Merge photos, Shape manipulation, Photo stickers প্রভৃতি।

গুগল প্লেস্টোরে আপনি এই অ্যাপ্লিকেশনটি অতি সহজে খুঁজে পাবেন। এটির রেটিং ৪.৫ । ১০০ কোটিরও বেশি লোক এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করেছেন।

Install From Google Play Store

 7. Snapseed:

এই অ্যাপটির সাহায্যে আপনার ফটোকে অনেক কিছু করতে পারবেন যেমন- According crop, Resize, Rotate, Remove Background প্রভৃতি।

এই অ্যাপ্লিকেশনটির সাহায্যে আপনি পেশাগতভাবে ফটো এডিটিং করতে পারবেন।  অ্যাপ্লিকেশনটি প্লেস্টোরে 4.4 রেটিং-এ রয়েছে । 100 মিলিয়ন + লোক এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করেছে।

Install From Google Play Store

8. Fotogenic:

পেশাদার ফটোগ্রাফারের মতো ফটো এডিট করতে সাহায্য করবে।কেননা, এই অ্যাপটির এক দুটি ফীচার্স বাদ বাকি সব ফীচার্স এখানে রয়েছে যা পেশাগতভাবে ফটো তৈরি করতে ভীষণ কাজে লাগবে।

গুগল প্লেস্টোরে এর রেটিং ৪.৮ এবং ডাউনলোড ১ মিলিয়ন-এর কিছু বেশি।

Install From Google Play Store

9. Instasquare Photo Editor:

আপনি যদি আপনার ফটোটিকে মজাদার করতে চান তাহলে এই অ্যাপটি আপনার জন্য বেস্ট। কারণ এই অ্যাপটিতে Cool filters, Effects, Grids ইত্যাদি ফীচার্সের পাশাপাশি fun stickers-ও অসংখ্য রয়েছে।

এই অ্যাপটি গুগল প্লেস্টোর থেকে অতি সহজেই ডাউনলোড করতে পারবেন। প্লে স্টোরে এর রেটিং ৪.৫ এবং ডাউনলোড সংখ্যা ৫০ মিলিয়ন-এর কিছু বেশি।

Install From Google Play Store

10. Pixlr:

এই অ্যাপটিও একটিও জনপ্রিয় অ্যাপ। বিভিন্ন চমৎকার ফীচার্সের জন্য অ্যাপটি জনপ্রিয়।এই অ্যাপটির মধ্যে আছে Effects, Double Exposer, Easily text, Tone adjustment etc.

 গুগল প্লে স্টোর থেকে এই অ্যাপটি অতি সহজেই ডাউনলোড করতে পারবেন।  এটির রেটিং ৪.৪ এবং ডাউনলোড সংখ্যা ৫০ মিলিয়ন-এর বেশি।

Install From Google Play Store

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *