Fiverr থেকে কিভাবে আয় করা যায়?

Fiverr থেকে কিভাবে আয় করা যায়: হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই আশা করি সকলেই ভাল আছেন তো বন্ধুরা আজকের এই পোস্টে  ফাইবার থেকে কিভাবে আয় করা যায় তার সংক্ষিপ্ত বিবরণ দিচ্ছি । প্রথমেই বলে রাখি বড় অনলাইন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস। এখানে ফ্রিল্যান্সাররা কাজ করে মাসে লাখ টাকা আয় করে । আপনারা যদি ফাইবার থেকে আয় করতে চান তাহলে আপনাকে নির্দিষ্ট কতকগুলি কাজে দক্ষতা অর্জন করতে হবে। এই সাইটে অসংখ্য কাজের সন্ধান রয়েছে । আপনার যদি এই কাজগুলি করতে কোন অভিজ্ঞতা  না থাকে তাহলে অনলাইন কোর্স করে অথবা ইউটিউব এর মাধ্যমে শিখে নিয়ে কাজ শুরু করতে পারেন।

Fiverr থেকে কিভাবে আয় করা যায়?

Fiverr কি কি কাজ পাওয়া যায়?

আমি আগেই বলেছি ফাইবারে অসংখ্য কাজের সন্ধান রয়েছে। সবগুলি কাজের তালিকা এখানে দেওয়া সম্ভব নয়। আপনি এই লিঙ্কে গিয়ে https://www.fiverr.com/  ফাইবারে থাকা কাজ গুলির লিস্ট দেখতে পারেন। তা সত্বেও আমি কয়েকটি গুরুত্বপূর্ণ কাজের কথা বলব । এই কাজগুলি শিখে  নিয়ে ফাইবারে আয় করা শুরু করতে পারেনঃ

ওয়েব ডিজাইনিং এন্ড ডেভলপিং

অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভলপিং

গ্রাফিক ডিজাইনিং

ডাটা এন্ট্রি

কনটেন্ট রাইটিং

লোগো ডিজাইন

ফটোশপ

রিজিউম রাইটিং ইত্যাদি।

ফাইভারে শুরু করার জন্য আপনাকে কি করতে হবে?

ফাইবারে কাজ শুরু করার জন্য আপনার একটা কম্পিউটার বা ল্যাপটপ এবং হাই স্পিড ইন্টারনেট কানেকশন দরকার আছে। অনেকে এন্ড্রয়েড মোবাইল দিয়েও ফাইবারে আয় করে। তবে কিছু কিছু কাজের ক্ষেত্রে এন্ড্রয়েড মোবাইল দিয়ে হয়না।

এরপর আপনাকে  www.fiverr.com গিয়ে আপনার জিমেইল দিয়ে একাউন্ট তৈরী করে নিতে হবে। অ্যাকাউন্ট তৈরি করার সময় আপনার পায়নীর(payoneer) অথবা পেপাল (paypal) একাউন্ট যোগ করতে হবে।

একাউন্ট একটিভ হয়ে গেলে আপনার কাজের  Gigs তৈরি করুন।  কিভাবে Gigs তৈরি করা হয় তার জন্য অনেক ভিডিও টিউটোরিয়াল আছে।

এছাড়া দেখে নাওঃ

 

ফ্রিল্যান্সিং কি? ফ্রিল্যান্সিং শুরু করবেন কিভাবে??

বিটকয়েন কি(What is Bitcoin) ? বিটকয়েন কেনাবেচা(Buy-Sell) করার উপায়?

Leave a Reply