ফ্রিল্যান্সিং কি? ফ্রিল্যান্সিং শুরু করবেন কিভাবে??

ফ্রিল্যান্সিং কি? ফ্রিল্যান্সিং করে কিভাবে টাকা আয় করা যায়?

ফ্রিল্যান্সিং হলো একটি স্বাধীন পেশা । ঘরে বসে অনলাইনে ফ্রিল্যান্সিং কাজ করে লক্ষাধিক টাকা রোজগার করা যায়। ফ্রিল্যান্সিং শুরু করতে, আপনার একটি নির্দিষ্ট  বিষয়ে দক্ষতা থাকা দরকার। । ফ্রিল্যান্সিং কাজ পাওয়ার জন্য বিভিন্ন ফ্রিল্যান্সিং ওয়েবসাইট অ্যাকাউন্ট তৈরি করতে হবে। পোষ্টের শেষে আমি কয়েকটি ভালো ফ্রিল্যান্সিং ওয়েবসাইট এর লিঙ্ক দিয়েছি। আপনি চাইলে সেখানে একাউন্ট তৈরী করে কাজ শুরু করতে পারেন।

ফ্রিল্যান্সিং  এমন একটি কাজ যেখানে দূর-দূরান্ত থেকে লোকেরা আপনাকে তাদের কাজ করার জন্য টাকা দেয়। এখানে আপনি যখন খুশি এবং নিজের মতে কাজ করতে পারেন। এটি ফ্রিল্যান্সিংয়ের প্রধান বৈশিষ্ট্য।

ফ্রিল্যান্সিং কি? ফ্রিল্যান্সিং শুরু করবেন কিভাবে??

ফ্রিল্যান্সিং শুরু করবেন কিভাবে?

ফ্রিল্যান্সিং  শুরু করার জন্য আপনাকে যে কোন বিষয়ে ভাল দক্ষতা অর্জন করতে  হবে। যেমন: ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক ডিজাইনিং, ভিডিও এডিটিং, কোডিং ইত্যাদি।

এমন অনেক লোক আছেন যারা এই জাতীয় কাজ করার জন্য কাউকে খুঁজছেন। আপনি তাদের কাজ করে প্রচুর টাকা উপার্জন করতে পারেন। ফ্রিল্যান্সিং এ আপনি প্রতি ঘন্টা থেকে টাকা নিতে পারেন। উদাহরণস্বরূপ:- 30$/ঘন্টা-49$/ঘন্টা।

ফ্রিল্যান্সিং এর কাজ করার জন্য আপনি অনেক ওয়েবসাইট পাবেন। তবে আমি আপনাকে সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইটগুলির নাম শেয়ার করতে যাচ্ছি। আপনি সম্পূর্ণ বিনামূল্যে একটি প্রফেশনাল ফ্রিল্যান্সার অ্যাকাউন্ট তৈরি করতে পারেন।

Fiverr.com

Upwork.com

Toptal.com

Freelancer.com

PeoplePerHour.com

 এছাড়া পড়ুন:

বিটকয়েন কি(What is Bitcoin) ? বিটকয়েন কেনাবেচা(Buy-Sell) করার উপায়?

 

Leave a Reply