ইউটিউব চ্যানেলে ভিউ(View) বাড়ানোর উপায় 2021?

ইউটিউব চ্যানেলে ভিউ(View) বাড়ানোর উপায় 2021?:

ইউটিউব বিশ্বের বৃহত্তম একটি ভিডিও প্লাটফর্ম। বর্তমানে এটি একটি খুব বড় ভিডিও প্ল্যাটফর্মে পরিণত হয়েছে। লক্ষ লক্ষ মানুষ প্রতিদিন নতুন অ্যাকাউন্ট তৈরি করে কোটি কোটি  ভিডিও আপলোড করে। ইউটিউব সময় সময় তার নীতিমালা পরিবর্তন করতে থাকে। নতুন ইউটিউব চ্যানেলে ভিউ আনা এত সহজ নয়, তাই আমি এই পোষ্টের মাধ্যমে আপনাকে বলতে চাই কিভাবে সহজেই আপনার ইউটিউব চ্যানেলে ভিউ বৃদ্ধি করবেন।

ইউটিউব চ্যানেলে ভিউ(View) বাড়ানোর উপায় 2021?

ইউটিউব চ্যানেলে ভিউ(View) বাড়ানোর উপায় ২০২১?

আপনি যদি ইউটিউবার হন, তাহলে আপনি বুঝতে পারবেন একজন ইউটিউবার নিজের একটি ভিডিও তৈরি করতে কতটা কঠোর পরিশ্রম করে। প্রথমে ভিডিও শ্যুট, তারপর সেই ভিডিও এডিটিং করা এবং টাইটেল, বর্ণনা, ট্যাগ এবং থাম্বনেইল যোগ করার পরে  ইউটিউবে আপলোড করতে হয়। কিন্তু তা সত্ত্বেও ভিডিওগুলি দেখে না। এর সবচেয়ে বড় কারণ হ’ল ভিডিওটি পাবলিশ করার আগে আপনি কিছু জিনিসের প্রতি মনোযোগ দেন না এবং এর ফলে আপনার ভিডিও কেউ দেখতে পায় না।

এখন আমি আমার কিছু অভিজ্ঞতা শেয়ার করব যা আপনি সহজেই আপনার ইউটিউব ভিডিওগুলিতে ভিউ বাড়াতে পারবেন।

 Pinterest এ ভিডিওটি শেয়ার করুন:

Pinterest এ আপনার ইউটিউব চ্যানেল থেকে ভিডিওটি সরাসরি শেয়ার করুন। ছবি এবং ভিডিও শেয়ার করার ক্ষেত্রে Pinterest  আজকের সময়ে একটি বিশাল প্ল্যাটফর্ম হয়ে উঠেছে। আপনি Pinterest এ শেয়ার করা অনেক ভিডিও দেখতে পাবেন | তাই এখানে আপনার ভিডিওগুলি শেয়ার করুন। আপনি যদি Pinterest এ আপনার ইউটিউব ভিডিওগুলি শেয়ার করেন তবে আপনি পিন্টারেস্টের মাধ্যমেও ভিউ পাবেন এবং আপনার চ্যানেলে প্রচুর ট্র্যাফিক আসতে শুরু করবে।

 

সোশ্যাল মিডিয়ায়  শেয়ার করুন:

আজ সোশ্যাল মিডিয়া কে না জানে? আজকের বিশ্বে, শিশু থেকে বয়স্ক বিভিন্ন সোশ্যাল মিডিয়ার সঙ্গে যুক্ত  যেমন ফেসবুক, ইনস্টাগ্রাম ইত্যাদি।  ফেসবুকে আপনার ভিডিও শেয়ার করা উচিত যাতে সেই প্ল্যাটফর্মের সাথে যুক্ত ব্যক্তিরা আপনার ভিডিওটি দেখতে পারেন। আপনি যদি এটি করেন তবে আপনার ভিডিওতে প্রচুর ট্র্যাফিক দেখতে পাবেন। সোশ্যাল মিডিয়া আজ একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম যা এই বিষয়ে কিছু মানুষের সাথে ভিডিও শেয়ার করতে হবে।

 

ট্রেন্ডিং বিষয়গুলোর উপর ভিডিও তৈরি করুন:

ট্রেন্ডিং টপিকগুলি হ’ল সেই বিষয় যা লোকেরা বর্তমানে সবচেয়ে বেশি সার্চ করে। ট্রেন্ডিং বিষয়ে একটি ভিডিও তৈরি করলে  সার্চ রেজাল্টে থাকার সম্ভাবনা রয়েছে। ভিডিওতে যতটা সম্ভব ভিউ পেতে পারেন। ট্রেন্ডিং বিষয়গুলি খুঁজে পেতে গুগল ট্রেন্ডসের আশ্রয় নিতে পারেন।

 

ভিডিও শিরোনামে(Title) কীওয়ার্ড ব্যবহার করুন:

এখন আপনার ভিডিও শিরোনাম করার পালা। ভিডিওর জন্য এমন টাইটেল বাছাই করতে হবে যাতে সেগুলি উচ্চ ট্র্যাফিক কীওয়ার্ড । যার সার্চ ভলিউম হাই আছে এবং তার কম্পটিশন লো আছে। আপনি যদি এটি করেন তবে আপনার ভিডিওগুলিতে বেশি করে ভিজিটরপাওয়ার সম্ভাবনা রয়েছে।  আপনার ভিডিওর জন্য কীওয়ার্ড খুঁজে পেতে Keywords Tools যেমন- https://h-supertools.com/ ব্যবহার করতে পারেন। মনে রাখবেন ভিডিওর বিষয়বস্তু এবং ভিডিও টাইটেল এর যাতে মিল থাকে |

ভিডিওটির ডেস্ক্রিপশন এবং ট্যাগ  সঠিকভাবে লিখুনঃ

আপনার ভিডিওর ডেসক্রেপশন এবং ট্যাগগুলি সঠিকভাবে লিখুন।  ডেসক্রেপশনে আপনার ভিডিও সম্পর্কে লিখতে হবে, যা আপনি ভিডিওতে উল্লেখ করেছেন অর্থাৎ আপনার ভিডিওটি কী সম্পর্কে। এছাড়া ট্যাগ ব্যবহার করার সময় ট্যাগগুলি যাতে ভিডিওর বিষয়বস্তু সম্পর্কিত হয়।আপনার ভিডিও র সাথে সম্পর্কিত উচ্চ ট্র্যাফিক কীওয়ার্ড ব্যবহার করুন। এই ট্যাগগুলির সংখ্যা ৬ থেকে ৮ পর্যন্ত রাখাই শ্রেয়।

আপনার ভিডিও থাম্বনেইলকে আকর্ষণীয় করে তুলুনঃ

ভিডিওগুলিতে ভিউ বৃদ্ধিতে থাম্বনেইল একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আপনি যদি আপনার ভিডিওতে খুব বেশি ভিউ নিতে চান, তাহলে আপনার ভিডিওর জন্য একটি খুব আকর্ষণীয় থাম্বনেইল তৈরি করতে হবে। আপনি যদি আপনার ভিডিওর বিষয়বস্তু ভাল করেন,  কিন্তু যদি তার থাম্বনেইল আকর্ষণীয় না হয় তাহলে ভিজিটর ক্লিক করতে চাইবে না। তাই  থাম্বনেইলের প্রতি বিশেষ মনোযোগ দিতে হবে এবং প্রচুর আকর্ষণীয়  করতে হবে। যদি অ্যান্ড্রয়েড ফোন থেকে থাম্বনেইল তৈরি করতে চান তবে আপনি গুগল প্লেস্টোর থেকে  PixelLab, Picsaypro, Picsart App গুলি ডাউনলোড করতে পারেন। এতে আপনি  ভিডিওর জন্য উচ্চ মানের  থামনেল তৈরি করতে পারবেন।

ভিডিওর বিষয়বস্তুতে(Content) ফোকাস করুন:

আপনার চ্যানেলের ভিডিওগুলোতে যথাসম্ভব  ভিউ পেতে, প্রথম কাজ আপনার ভিডিও বিষয়বস্তু ফোকাস করা।  আপনি এমন একটি বিষয় ভিডিও তৈরি করুন যাতে লোকেরা এটি পছন্দ করে। আপনার ভিডিওগুলি খুব বেশি দীর্ঘায়িত করবেন না এবং ভিডিওগুলি ভালভাবে এডিট করুনকরুন। তারপরে আপনি আপনার ভিডিও প্রকাশ করুন।

ইউটিউব চ্যানেলের একটি ট্রেলার তৈরি করুনঃ

আপনার চ্যানেলের প্রতিটি ভিডিওর জন্য একটি trailer ভিডিও তৈরি করুন। ভিজিটররা ভিডিওটি প্লে করার আগে trailer ভিডিও দেখবে এবং ভিডিওর বাকি অংশ দেখার জন্য আগ্রহী হবে এতে আপনি সম্পূর্ণ ভিডিওটি দেখার কাউন্ট পাবেন যেটা আপনার চ্যানেলের পক্ষে খুবই ভালো।

আপনার ইউটিউব চ্যানেলের নামে একটি ব্লগ  তৈরি করুন:

আপনি আপনার ইউটিউব চ্যানেলের নামে একটি ব্লগ তৈরি করুন। এর জন্য আপনাকে কিছু খরচ করতে হবে না। আপনি বিনামূল্যে ব্লগারে একটি ব্লগ তৈরি করতে পারেন এবং আপনার ইউটিউব চ্যানেলে আপলোড করা প্রতিটি ভিডিও ব্লগে পোস্ট করতে পারেন। এটি করলে ব্লগের মাধ্যমেও আপনি কিছু ভিজিটর এবং মতামত পাবেন ।

এছাড়াও আপনি দেখতে পারেনঃ

২০২১ ইউটিউব চ্যানেল থেকে টাকা কামানোর উপায়?

Fiverr থেকে কিভাবে আয় করা যায়?

ফ্রিল্যান্সিং কি? ফ্রিল্যান্সিং শুরু করবেন কিভাবে??

বিটকয়েন কি(What is Bitcoin) ? বিটকয়েন কেনাবেচা(Buy-Sell) করার উপায়?

Leave a Reply